পা ফাটা থেকে মুক্তির ১০টি উপায় | পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ

আপনি জানতে পারবেন পা ফাটার ক্রিম বাংলাদেশ এ কোনটি ভালো। তাহলে চলুন জেনে নেওয়া যাক পা ফাটা থেকে মুক্তির উপায় - পা ফাটা থেকে মুক্তির ১০টি উপায়

আচ্ছালামু আলাইকুম প্রিয় দর্শক - দেশি ব্লগর পক্ষ থেকে আপনাকে স্বাগতম। আজকে আমি আপনাদের মাঝে পা ফাটা থেকে মুক্তির ১০টি উপায় | পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ নিয়ে আলোচনা করব।

পা ফাটা থেকে মুক্তির ১০টি উপায় | পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ সম্পর্কে আরো জানতে গুগলে সার্চ করতে পারেন অথবা আমাদের ওয়েব সাইটে অন্যান্য পোস্টগুলো পড়তে পারেন। তো চলুন আমাদের আজকের মূল বিষয়বস্তুগুলো এক নজরে পেজ সূচিপত্রতে দেখে নেয়া যাকঃ

পা ফাটা থেকে মুক্তির ১০টি উপায় পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ সম্পর্কে জানতে চাইলে মনোযোগ সহকারে পুরো আর্টিকেলটি পরুন।

পা ফাটা থেকে মুক্তির ১০টি উপায় | পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ

পা ফাটা থেকে মুক্তির উপায়

শীত তো সবারই ভালো লাগে তবে পা ফাটা জিনিসটা কাউরে ভালো লাগেনা। শীত  আসার সাথে সাথে আমাদের নানান সমস্যা দেখা দেয় যেমন পা ফাটা থেকে শুরু করে চুল পড়া ইত্যাদি। বিশেষ করে যে সমস্যাটি আমাদের বেশি দেখা দেয় সেটি হচ্ছে পা ফাটা এই সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য নিচের আর্টিকেলটি সম্পূর্ণ পরুন।

পা ফাটা থেকে মুক্তির কয়েকটি বিশেষ উপাদান রয়েছে যেমন বিভিন্ন প্রকার ঔষধ প্রাকৃতিক উপাদান ইত্যাদি। ঘরোয়া পদ্ধতিতে যেমন একটি বলের ভিতরে গরম পানি নিয়ে পা টি চুবিয়ে রাখতে পারলে পা ফাটা দূর করা যাবে। আরো বিভিন্ন প্রকার ঔষধ মলম ব্যবহার করলে পা ফাটা থেকে মুক্তি পাওয়া যাবে।

পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ

পা ফাটা দূর করার জন্য বাংলাদেশে অনেক প্রকার ক্রিম  রয়েছে। তার মধ্যে রয়েছে একটি উল্লেখিত ক্রিম Krack এই ক্রিমটি সবচেয়েতে বেশি ব্যবহার করা হয়। এটি বাংলাদেশে একটি জনপ্রিয় ক্রিম। আরো অনেক ধরনের  ক্রিম পাওয়া যায় তবে এটি সবচাইতে ভালো মানের ক্রিম আমি মনে করি। আপনার এটি ব্যবহার করতে পারেন। তাছাড়া আরো নানা ধরনের ক্রিম রয়েছে বাংলাদেশে।

পা ফাটা দূর করার ক্রিম স্কয়ার

শীতকালে  পা ফাটা একটি নিত্য দিনের সমস্যা হয়ে উঠেছে আমাদের ত্বককে শুষ্ক  করে রেখেছে তার জন্য আমাদের পা ফাটা আরো বেশি দেখা দিচ্ছে। এই সমস্যা সমাধান করার জন্য বাংলাদেশের স্কয়ার কোম্পানির বিভিন্ন ধরনের  মলম ক্রিম তৈরি করেছে এই সকল ক্রিম গুলো ব্যবহার করে সকলের উপকৃত হয়েছে। অতিরিক্ত শীতের কারণে পা ফেটে দেখা যাচ্ছে পা দিয়ে রক্ত বের হচ্ছে। পা ফাটা দূর করার জন্য  ক্রিম স্কয়ার সম্পর্কে নিচে আলোচনা করবো।

পা ফাটা দূর করার ক্রিম এর নাম

পা ফাটার জন্য বাংলাদেশের বিভিন্ন রকম ক্রিম ব্যবহার হয়ে এসেছে সেগুলোর নিচে দেওয়া হলোঃ

Krack ক্রিম এই ক্রিমটি বাংলাদেশের বেশি ব্যবহৃত হচ্ছে। এটি ব্যবহারের ফলে খুব তাড়াতাড়ি পা ফাটা থেকে রক্ষা পাওয়া যায়।

পতঞ্জলি ক্র্যাক হিম ক্রিম

এটি বাংলাদেশের দীর্ঘদিন যাবত ব্যবহার হয়েছে এসেছে। এটি ব্যবহারে খুব দ্রুত পা ফাটা থেকে মুক্তি পাওয়া যাবে। এই ক্রিমটি ক্লিনিক্যালি ও মেডিক্যালি প্রমাণিত। এটি ব্যবহারের নিয়ম হচ্ছে  প্রতিদিন রাতে শোয়ার আগে পায়ে ব্যবহার করতে হবে। তাহলে ব্যবহারের কিছুদিনের ভিতরেই আপনার পা কোমল ও মসৃণ হয়ে যাবে এবং পা ফাটা দূর হয়ে যাবে।

হিমালয়া ওয়েবনেস ফুট কেয়ার ক্রিম

হিমালয়া ওয়েবনেস ফুট কেয়ার ক্রিম পা ফাটা দূর করার জন্য স্কয়ার  বাংলাদেশ খুব জনপ্রিয়। এটি ব্যবহারের ফলে অতিদ্রুত পা ফাটা থেকে মুক্তি পাওয়া যায়। এবং বাজারে এর মূল্য খুবই কম।

ভাদি হারবাল ফুট ক্রিম

এই ক্রিমটি কাকো বাটার চন্দন লবঙ্গ দ্বারা সমৃদ্ধ। আপনার পা ফাটা দূর করতে আপনি নিশ্চিন্তে এই ক্রিমটি ব্যবহার করতে পারেন। এই ক্রিম ব্যবহারের ফলে  আপনি পাবেন সুন্দর কোমল একটি ত্বক। বাজারে এর মূল্য খুবই কম। এটি রাতে শোবার আগে ব্যবহার করবে।

গরমে পা ফাটা দূর করার উপায়

অনেক সময় দেখা যায় যে গরমে অনেকের পা ফাটা দেখা যায়। সেই ক্ষেত্রে পা ফাটা দূর করার উপায় নিচের সংখ্যায় আলোচনা করা হলো বাজারে নানা ধরনের নানান কোম্পানির ক্রিম পাওয়া যায় সেগুলো ব্যবহার করতে পারেন। এতে খুব সহজেই গরমে পা ফাটা দূর করা যাবে।

তাছাড়া রয়েছে বিভিন্ন প্রকার মেরিল‚ মরম‚ ঔষধ ইত্যাদি ব্যবহার করে গরম দিনে পা ফাটা দূর করা যাবে। তাছাড়া উপরে নানান ধরনের ক্রিম এর কথা বলা হয়েছে সেগুলো আপনি ট্রাই করতে পারেন। আশা করি এইসব ব্যবহারের ফলে আপনি পা ফাটা থেকে মুক্তি পাবেন।

হাত পা ফাটা দূর করার উপায়

শীতকালে বেশি ভাগ মানুষের হাত পা ফেটে যায় এগুলো কিভাবে দূর করা যায় তা নিয়েছে আলোচনা করা হলো  শীতকাল আমাদের প্রায় সকলেরই ভালো লাগে কিন্তু হাত পা ফাটা কারোই ভালো লাগেনা। হাত পা ফাটা সমস্যা সমাধানের জন্য  আমরা বিভিন্ন প্রকার ক্রিম ও মেরিল ব্যবহার করে থাকি।

এগুলো ব্যবহারের ফলে আমাদের হাত-পা ফাটা দূর হয়। বাজারে বিভিন্ন প্রকার মেরিল ও ক্রিম পাওয়া যায় এগুলো ব্যবহার করে হাত পা ফাটা থেকে মুক্তি পাওয়া যায়। উপরে কিছু ক্রিম উল্লেখ করা আছে এগুলো ব্যবহার করলে অতি সহজেই হাত পা ফাটা থেকে মুক্তি পাওয়া যায়।

পা ফাটা দূর করার ঘরোয়া উপায়

পা ফাটা দূর করার ঘরোয়া উপায় গুলোর নিচে উল্লেখ করা হলো বিশেষ করে শীতকালে প্রায় সকলেরই পা ফাটা দেখা দেয়। পা ফাটা ঘরোয়া ভাবে কিভাবে দূর করা হয় তার নিচে আলোচনা করা হলো প্রথমে একটা বলে কুসুম গরম জল নিতে হবে পরে সেই জলের সাথে একটি শ্যাম্পু মিশিয়ে নিতে হবে তারপর সেখানে পা টা ডুবিয়ে নিতে হবে এভাবে কিছুক্ষণ যাবৎ রেখে দিতে হবে পরে পা টা ভালোভাবে পরিষ্কার করে নিতে হবে।

এবার একটি প্যাক বানাতে হবে সেটি হলো একটি ছোট বাটিতে দু চামিচ নারিকেল তেল নিতে হবে তারপর দিতে হবে হাফ চামিচ পরিমাণ হলুদ আর দিতে হবে হাফ চামিচ পাতি লেবুর রস এরপর নিতে হবে হালকা পরিমাণে টুথপেস্ট তারপর এগুলোকে ভালোভাবে মিশিয়ে নিতে হবে মিশানো হয়ে গেলে তারপর পুরো পায়ে লাগিয়ে নিতে হবে এভাবে কিছুক্ষণ রেখে দিতে হবে তারপর দেখবেন পা ফাটা থেকে মুক্তি পাওয়া যাবে। সপ্তাহে দুইবার ব্যবহার করলে অতি তাড়াতাড়ি পা ফাটা থেকে মুক্তি পাওয়া যাবে।

পা ফাটা দূর করার ঔষধ

পা ফাটা দূর করার জন্য বাজারে বিভিন্ন রকম ঔষধ পাওয়া যায়। তার মধ্যে কোনটা ভালো আবার কোনটা ভালো নয় আমি আর্টিকেলে কিছু ওষুধের নাম উল্লেখ সেগুলো হচ্ছে পেট্রোলিয়াম ৩০। আপনি এই ওষুধটি ব্যবহার করতে পারেন। কিছুদিন খাবার পরই খুব তাড়াতাড়ি পা ফাটা থেকে রক্ষা পাওয়া যাবে। এটি খাবার নিয়ম হলো রাতে একবার হালকা কুসুম গরম পানি দিয়ে খেতে হবে তাহলে দেখবেন আপনি পা ফাটা দেখে মুক্তি পাবেন।

সারাবছর পা ফাটা

শীত তো সবারই ভালো লাগে। এই শীতে অনেকের পা ফাটা দেখা দেয়। পা ফাটা থেকে মুক্তি পাওয়ার জন্য উপরে কিছু ঔষধ এবং মলমের কথা বলা আছে সেগুলো আপনি ব্যবহার করে দেখতে পারেন। সেই ক্রিমগুলো ব্যবহার করলে  আপনি খুব তাড়াতাড়ি পা ফাটা থেকে মুক্তি পাবেন। এবং কিছু ঘরোয়া উপায় পাপার দেখে মুক্তির উপায়া দেওয়া আছে।

পা ফাটার মলম

পা ফাটার জন্য বাজার বিভিন্ন রকম মলম পাওয়া যায়। সেগুলোর মধ্যে সবচাইতে ভালো মলম নাম হলো রেমি এই মলমটি ব্যবহার করলে মাত্র তিন দিনে সমস্যা সমাধান হবে। এবং এর বাজার মূল্য ৭৫ টাকা। এটি ব্যবহারের নিয়ম হলো পা পরিষ্কার করে দিনে তিন থেকে দুইবার লাগাতে হবে। তাহলে দেখবেন অতি যত পা ফাটা থেকে মুক্তি পাওয়া যাবে।

ভাদি  হারবালস এন্ড ফুট ক্রিম

এটি আপনার পায়ের গোড়ালি ফেটে যাওয়া থেকে রক্ষা করে। এটি পা পরিষ্কার করে দিনে তিন থেকে চার বার ব্যবহার করবেন। ব্যবহার করে দেখবেন অতি দ্রুত আপনার গোড়ালি ফাটা বন্ধ হয়ে যাবে। এটির বাজার মূল্য হচ্ছে ১২১ টাকা।

শেষ কথা

আজকের আলোচনা থেকে আপনারা জেনেছেন পা ফাটা থেকে মুক্তির ১০টি উপায় | পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ।

আপনার আসলেই দেশি ব্লগর একজন মূল্যবান পাঠক। পা ফাটা থেকে মুক্তির ১০টি উপায় | পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ এর আর্টিকেলটি সম্পন্ন পড়ার জন্য আপনাকে অসংখ ধন্যবাদ। এই আর্টিকেলটি পড়ে আপনার কেমন লেগেছে তা অবশ্যই আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে ভুলবেন না।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

কোন মন্তব্য নেই
এই পোস্ট সম্পর্কে আপনার মন্তব্য জানান

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন - অন্যথায় আপনার মন্তব্য গ্রহণ করা হবে না।

comment url