ঘাড়ের কালো দাগ দূর করার ক্রিমের নাম জেনে নিন

ঘাড়ের কালো দাগ দূর করার ক্রিমের নাম সম্পর্কে আপনার যদি না জানা থাকে। তাহলে আজকের এই আর্টিকেল থেকে জেনে নিন। অনেকেই ঘাড়ে কালো দাগ হয়ে থাকে। কিন্তু এই কালো দাগ দূর করার যে ক্রিম রয়েছে সেটা সম্পর্কে হইত অনেকেই ধারণা নেই। সেজন্য আজকে আমি এই আর্টিকেলে সঠিকভাবে ধারণা দেয়ার চেষ্টা করবো। তাই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

ঘাড়ের কালো দাগ দূর করার ক্রিমের নাম জেনে নিন

আপনি যদি শেষ পর্যন্ত আমাদের আর্টিকেলটি পড়ে থাকেন। তাহলে গলা ও ঘাড় ফর্সা করার উপায়, ছেলেদের ঘাড়ের কালো দাগ দূর করার ক্রিম, ঘাড়ের কালো দাগ দূর করার ক্রিমের নাম, ঘাড়ের কালো দাগ কেন হয়, ঘাড় ও গলার কালো দাগ দূর করার ক্রিম, এই সকল বিষয়ে সঠিক ধারণা পেয়ে যাবেন।

ভূমিকা

আমাদের দেশে নারী-পুরুষ উভয়ের গলা ও ঘাড়ে কালো দাগ হয়ে থাকে। এই কালো দাগ দেখতে অনেক কুৎসিত দেখায়। বিশেষ করে গলা ও ঘাড় নারী-পুরুষ উভয়ের খোলা থাকে। এটি অন্যান্য মানুষ দেখলে অনেক অপরিষ্কার বলে থাকেন। তবে অনেকেই রয়েছেন বিভিন্ন কাজের চাপের কারণে গলা ও ঘাড়ের কালো দাগের দিকে তেমন একটা খেয়াল রাখতে পারে না। তাই যদি আপনি খুব সহজেই এই ঘাড়ের কালো দাগ দূর করতে চান তাহলে একটি ক্রিম রয়েছে, সেটি ব্যবহার করতে পারেন।

এই ক্রিমটি ব্যবহার করার ফলে আপনার ঘাড়ের কালো দাগ খুব দ্রুত দূর হয়ে যাবে। তাই আজকের এই আর্টিকেলে ঘাড়ের কালো দাগ দূর করার ক্রিমের নাম এবং ছেলেদের ঘাড়ের কালো দাগ দূর করার ক্রিম সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। তাই আর্টিকেলটি ধৈর্য সহকারে পড়ুন। তাহলে খুব ভালোভাবে আপনি এই বিষয়গুলো জানতে পারবেন।

ঘাড় ও গলার কালো দাগ দূর করার ক্রিম

অনেক সময় দেখা যায় পুরুষ ও মহিলাদের গলায় ও ঘাড়ে কালো দাগ হয়ে থাকে। তবে এটি হওয়ার কারণে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। বিভিন্ন সময়ে গলা ও ঘাড় ফাঁকা থাকে বিভিন্ন জায়গায় গেলে সেই গলা ও ঘাড় দেখতে অনেক খারাপ লাগে। এটি দূর করতে অবশ্যই আপনাকে ঘাড় ও গলার কালো দাগ দূর করার ক্রিম ব্যবহার করতে হবে। তাহলে আপনার গলার কালো দাগ দূর হয়ে যাবে। কিছু ক্রিম রয়েছে যে ক্রিমগুলো আপনার দাগগুলো দূর করতে সাহায্য করবে।

যদি আপনি খুব দ্রুত গলার ও ঘাড়ের কালো দাগ দূর করতে চান তাহলে গ্লুটা পিঙ্ক বডি ক্রিম (Gluta Pink Body Cream) এটি ব্যবহার করতে পারেন। এটা আপনার ফুল বডি ফর্সা করবে। এছাড়াও বডির যে কোন জায়গায় কালো দাগ দূর করতে সাহায্য করবে এবং ত্বক অনেক নরম করবে। এছাড়াও যদি আপনারা হাত, পা, ঘাড় ও গলার কালো দাগ হয়ে থাকে তাহলে সেই দাগগুলো দূর করতে Gluta Pink Body Cream ব্যবহার করতে পারেন।

এটা আপনার শরীরকে কালো দাগ থেকে মুক্তি দিতে সাহায্য করবে। এই ক্রিম প্রথম দিন থেকেই ফর্সা হওয়া শুরু করবে এবং আপনার ত্বক অনেক উজ্জ্বল ও সুন্দর করে তুলবে। এই ক্রিমটি ছেলে ও মেয়ে উভয়ই ব্যবহার করতে পারবেন। এতে করে কোন সমস্যা নেই। তাহলে বুঝতেই পারছেন ঘাড় ও গলার কালো দাগ দূর করার ক্রিম কতটুকু ভালো।

ঘাড়ের কালো দাগ কেন হয়

অনেক সময় দেখা যায় ঘাড়ের কালো দাগ হয়ে থাকে। কিন্তু এই কালো দাগ কেন হয় অনেকের মনে প্রশ্ন আসতে পারে। বিশেষ করে মহিলাদের ঘাড়ে কালো দাগ অনেক বেশি হয়ে থাকে। কিন্তু তারা ভেবে থাকেন যে সেটা বিভিন্ন ময়লার কারণে হয়ে থাকে। তবে এটি ভুল ধারণা। এটি পরিষ্কার করার সময় সাবান দিয়ে ঘষতে থাকেন কিন্তু এটি উঠে না। অতিরিক্ত যদি আপনি সেই জায়গাটুকু ঘষতে থাকেন তাহলে আপনার ত্বকের অনেক বড় সমস্যা দেখা দিতে পারে।

এছাড়াও এই সমস্যার কারণে ত্বকের গুরুত্ব অনেক বেশি বেড়ে যায়। ঠিক সেই কারণেই ত্বকে চুলকানি শুরু হয়। অনেক সময় দেখা যায় যে ত্বক প্রচন্ড জলাভাব শুরু হয়। কখনো কখনো ঘামের দুর্গন্ধ মতো হয়ে থাকে। এই সমস্যা নিয়ে নারী-পুরুষ উভয়ে ভুগেন। তবে এটির কারণ হচ্ছে যদি আপনার ওজন বেড়ে যায় তাহলে আপনার গলা ও ঘাড় দাগ হয়ে যেতে পারে। এছাড়াও এটি জিনগত কারণেও হতে পারে।

অনেক সময় দেখা যায় ডায়াবেটিস, রক্তচাপ এই সকল রোগীদের এই প্রবণতা অনেক বেশি দেখা যায়। 
আবার অন্যান্য সময় যখন রোদে পুড়ে পরিশ্রম করা হয় ঠিক তখন ঘাড়ে কালো দাগ দেখা যায়। এছাড়াও অনেক মানুষ বিভিন্ন চেইন পরে থাকে এই চেনের কারণেও গলায় দাগ হতে পারে। আরো অনেক রয়েছে যেগুলোর কারণে গলা ও ঘাড়ে কালো দাগ দেখা যায়। যেমন পাউডার, লোশন, ক্রিম, এগুলো ব্যবহার করার ফলে ত্বক কালো হতে পারে।

এছাড়াও কিছু কিছু মানুষ রয়েছে যারা চুলের রং করে থাকে। কিন্তু হয়তো অনেকেই খেয়াল করে না যে চুলে রং করার সময় সেই রং এর রাসায়নিক উপাদান ঘাড় ও গলায় লেগে জ্বালা করে। ঠিক এটার কারণে আস্তে আস্তে ঘাড় ও গলা উভয় কালো দাগ হতে শুরু করে। তাহলে বুঝতেই পারছেন ঘাড়ের কালো দাগ কেন হয়।

ঘাড়ের কালো দাগ দূর করার ক্রিমের নাম

ঘাড়ের কালো দাগ দূর করার ক্রিমের নাম সম্পর্কে হইত অনেকেই জানেন না। অনেকেই রয়েছেন যারা এই ক্রিমের নাম জানার আগ্রহ প্রকাশ করেন। তাই আজকের এই আর্টিকেলে সেই ক্রিমের নাম সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। যদি আপনার ঘাড়ে কালো দাগ হয়ে থাকে তাহলে এই আর্টিকেলটি শুধু আপনার জন্যই। তাই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন তাহলে সমস্ত বিষয়গুলো খুব ভালোভাবে জানতে পারবেন। চলুন তাহলে জেনে নিন ঘাড়ের কালো দাগ দূর করার ক্রিমের নাম সম্পর্কে।

অনেকের বিভিন্ন কারণে ঘাড়ে কালো দাগ হয়ে থাকে। তবে এটি দূর করার জন্য অনেক ক্রিম ব্যবহার করা হয়। তবে সব ক্রিম সবার জন্য নয়। কিছু কিছু ক্রিম রয়েছে যেটি ব্যবহার করার ফলে আপনার উপকারের চেয়ে ক্ষতি বেশি হয়ে থাকে। তাই যে ক্রিম আপনার ঘাড়ের কালো দাগ দূর করতে সাহায্য করবে ঠিক সেই ক্রিমটি ব্যবহার করা উচিত। যদি আপনার ঘাড়ের কালো দাগ দূর করতে চান তাহলে মারিকা বডি আউরা টোনার (Marika Body Aura Toner) এই ক্রিমটি ব্যবহার করতে পারেন। 

এই ক্রিম আপনার সমস্ত কালো দাগ মুছে ফেলতে সাহায্য করে। যেমন ঘাড়, কনুই, পা ইত্যাদি সহ যত জায়গায় কালো দাগ রয়েছে সেগুলো দূর করতে মারিকা বডি আউরা টোনার (Marika Body Aura Toner) এই ক্রিমটি ব্যবহার করা হয়। এছাড়াও শরীরের ভেতরে থাকা ময়লা পরিষ্কার করতেও বেশ ভালো সাহায্য করে। অনেক সময় দেখা যায় ঘামের কারণে কালো দাগ হয়ে থাকে তবে এটিও দূর করতে এই ক্রিম খুব বেশ ভালো সাহায্য করে।

মারিকা বডি আউরা টোনার (Marika Body Aura Toner) এর কাজগুলো জেনে নিনঃ 

  • যদি আপনার ত্বকে কালো দাগ হয়ে থাকে, তাহলে এটি দূর করতে সাহায্য করে।
  • এই ক্রিমটি আপনার ঘাম কমায়, পাশাপাশি ঘাম হওয়া কালো দাগ দূর করতে সাহায্য করে।
  • যদি আপনার ত্বক শুষ্ক হয়ে যায়, তাহলে এই মারিকা বডি আউরা টোনার ক্রিমটি শুষ্কতা দূর করতেও সাহায্য করে।
  • মারিকা বডি আউরা টোনার ক্রিমটি আপনার ত্বকের পিএইচ(PH) ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে।
  • এছাড়াও এই ক্রিমটি আপনার ঘাড়, কনুই, পা, হাঁটু ইত্যাদি সহ সমস্ত জায়গার কালো দাগ মুছে দিতে সাহায্য করে। 
  • এছাড়াও এই ক্রিমটি শরীরের ভেতরে থাকা ময়লা পরিষ্কার করতেও ভালো সাহায্য করে।
উপরে ঘাড়ের কালো দাগ দূর করার ক্রিমের নাম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। এসব গুণগুলো মারিকা বডি আউরা টোনার (Marika Body Aura Toner) মধ্যে রয়েছে। যদি আপনি এই ক্রিমটি ব্যবহার করতে পারেন তাহলে অবশ্যই আপনার শরীরের সমস্ত কালো দাগ দূর হয়ে যাবে ইনশাআল্লাহ।

ছেলেদের ঘাড়ের কালো দাগ দূর করার ক্রিম

আমাদের দেশে অনেক ছেলে রয়েছে যারা শরীর নিয়ে তেমন একটা চিন্তা করে না। তারা অনেক পরিশ্রম করে থাকে, শরীরে তেমন একটা যত্ন নেয়ার সময় পাই না। তাই এই অযত্নের কারণে গলা ও ঘাড়ে কালো দাগ হয়ে থাকে। তাই আজকের এই আর্টিকেলে ছেলেদের ঘাড়ের কালো দাগ দূর করার ক্রিম সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। যদি আপনার গলা ও ঘাড়ে কালো দাগ হয়ে থাকে তাহলে অবশ্যই এই অংশটুকু আপনি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে খুব ভালোভাবে জানতে পারবেন। চলুন তাহলে ছেলেদের ঘাড়ের কালো দাগ দূর করার ক্রিম সম্পর্কে বিস্তারিত জেনে নিন। 

যে ছেলেদের গলা ও ঘাড়ে কালো দাগ হয়ে থাকে। তাদের এই কালো দাগ দূর করার জন্য একটি ক্রিম রয়েছে সেটি ব্যবহার করতে পারেন। এই ক্রিমটি যদি আপনি ব্যবহার করতে পারেন তাহলে খুব ভালো ফলাফল পাবেন। এই ক্রিমটির নাম হচ্ছে মারিকা বডি আউরা টোনার (Marika Body Aura Toner)। এই ক্রিমটি নারী-পুরুষ উভয় ব্যবহার করতে পারবেন, এতে করে কোন সমস্যা নেই। তবে ছেলেদের জন্য এই ক্রিমটি খুবই ভালো কাজ করে। 

অনেক সময় নানা জায়গায় ছেলেরা যেয়ে লজ্জায় পড়ে যায়। তবে এটি থেকে মুক্তি পাওয়ার জন্য এই ক্রিমটি আপনাকে অবশ্যই ব্যবহার করতে হবে। যদি আপনি এই মারিকা বডি আউরা টোনার (Marika Body Aura Toner) ক্রিমটি ব্যবহার করেন তাহলে খুব অল্প সময়ে সঠিক সমাধান পেয়ে যাবেন। এছাড়াও বাজারে ছেলেদের ঘাড়ের কালো দাগ দূর করার ক্রিম অনেক রয়েছে। যদি আপনি সেগুলো ব্যবহার করতে চান তাহলে করতে পারেন। তবে এই ক্রিমটি আপনার জন্য অনেক উপকার হবে আশা করা যায়।

গলা ও ঘাড় ফর্সা করার উপায়

মুখ ফর্সা এবং পরিষ্কার করতে প্রায় কম-বেশি অনেকেই রয়েছে ত্বকের যত্ন নিয়ে থাকেন। কিন্তু অনেকেই গলা ও ঘাড়ের কালো দাগ এড়িয়ে যায়। তারা হয়তো অনেকেই মনে করেন যে ময়লার কারণে এই সমস্যা হয়ে থাকে গোসল করার পর সব ঠিক হয়ে যাবে। কিন্তু আসলে এইটা মোটেও ঠিক কথা নয়। কারণ এই দাগ আপনার বিভিন্ন কারণে হয়ে থাকে। এই কালো দাগ দূর করতে অনেকেই পারেন না। তবে ঘাড় ও গলার কালো দাগ দূর করতে যদি আপনি চান তাহলে সঠিক নিয়মে করতে হবে। 

এই কালো দাগ হওয়ার কারণে আপনার গলা ও ঘাড় দেখতে অনেক কুৎসিত দেখায়। এটা আপনার সৌন্দর্য কমানোর পাশাপাশি আপনাকে অস্থিরতার মধ্যে রাখতে পারে। যদি আপনি গলা ও ঘাড় ফর্সা করতে চান তাহলে কিছু উপায় রয়েছে। এই উপায় গুলো অবলম্বন করলে আপনার গলা ও ঘাড় খুব দ্রুত ফর্সা হয়ে উঠবে। তাই চলুন আজকে গলা ও ঘাড় ফর্সা করার উপায় সম্পর্কে জেনে নিন।

১। বেসন এবং হলুদের পেস্ট
  • প্রথমে আপনাকে দুই চামচ বেসন নিতে হবে। 
  • এরপর সেই বেসনের সঙ্গে এক চামচ হলুদ ও আধা চামচ লেবুর রস এবং গোলাপজল মিশ্রণ করে নিতে হবে।
  • মিশ্রণ করা শেষ হয়ে গেলে এটি একটি পেস্ট আকারে তৈরি করতে হবে। 
  • এরপর এই পেস্টটুকু আপনার গলা ও ঘাড়ে লাগে রাখবেন। 
  • ১৫ থেকে ২০ মিনিট শুকানোর জন্য লাগিয়ে রাখুন। 
  • এরপর হালকা কুসুম গরম পানি দিয়ে গলা ও ঘাড় ধুয়ে ফেলুন।
  • এইভাবে প্রতি সপ্তাহে দুইবার গলা ও ঘাড় যদি আপনি পরিষ্কার করতে পারেন তাহলে আপনি খুব অল্প সময়েই এর ভাল ফলাফল পাবেন।
২। দই এবং লেবুর রস
  • প্রথমে আপনাকে দুই চামচ দই নিতে হবে। 
  • এরপর সেই দইয়ের সঙ্গে এক চামচ লেবুর রস মিশিয়ে নিতে হবে। 
  • এরপর ভালোভাবে মিশ্রণ করার পরে একটি পেস্ট তৈরি করতে হবে। 
  • পেস্ট তৈরি করা হয়ে গেলে সেই পেস্টটুকু ঘাড়ে লাগে নিবেন। 
  • এটি রেখে দিবেন ১০ থেকে ১৫ মিনিটের জন্য এরপর ঠান্ডা পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নিবেন।
৩। আলুর রস
  • আলুর রসে প্রচুর পরিমাণে ভিটামিন সি থাকে যা ত্বকের উজ্জ্বল করে তুলতে সাহায্য করে। 
  • যদি আপনি আলুর রস ঘাড় ও গলায় ২০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলেন। তাহলে বেশ ভালো ফলাফল পাবেন। 
  • এটি নিয়মিত ব্যবহার করতে হবে তাহলে অনেক ত্বকের উপকার পাবেন।
৪। গলা ও ঘাড় ফর্সা করতে বিটনুন ব্যবহার করুন
  • গোসল করার আগে অল্প কিছু পরিমাণ বিটনুন হাতে নিয়ে ঘাড়ে আলতোভাবে ম্যাসাজ করুন। 
  • এরপর মালিশ করা শেষে পরিষ্কার ঠান্ডা পানি দিয়ে ঘাড় ধুয়ে ফেলুন। 
  • এরপর গোসল করা শেষে ঘাড়ে মশ্চারাইজার লাগান।
  • যদি আপনি এভাবে ব্যবহার করতে পারেন তাহলে একদিনে আপনার ঘাড় ও গলার কালো দাগ অনেকটাই দূর হয়ে যাবে।
৫। ব্রেকিং সোডা
  • ব্রেকিং সোডার সঙ্গে পানি মিশ্রণ করে একটি পেস্ট তৈরি করে নিবেন।
  • এরপর পেস্ট তৈরি করা হয়ে গেলে সেই পেস্টটুকু ঘাড়ের কালো অংশে লাগিয়ে রাখবেন। 
  • এটি লাগিয়ে রাখবেন ১৫ মিনিট। 
  • এরপর ঠান্ডা পরিষ্কার পানি দিয়ে ঘাড় ধুয়ে মশ্চারাইজার লাগিয়ে নিবেন। তাহলে অনেক ভালো ফলাফল পাবেন ইনশাআল্লাহ।

শেষ কথা

প্রিয় পাঠক সম্পূর্ণ আর্টিকেল পড়ে আশা করি ঘাড়ের কালো দাগ দূর করার ক্রিমের নাম  এবং ছেলেদের ঘাড়ের কালো দাগ দূর করার ক্রিম সম্পর্কে একটি সুস্পষ্ট ধারণা দিতে সক্ষম হয়েছি। আর্টিকেলটি পড়ে যদি আপনি উপকৃত হয়ে থাকেন। তাহলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। এই আর্টিকেলটি বন্ধুদের সাথে শেয়ার করলে আপনার বন্ধুরাও জানতে পারবে। তাই দেরি না করে আপনার বন্ধুদের সাথে আর্টিকেলটি শেয়ার করুন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url