কাটা দাগ দ্রুত দূর করার সহজ ৬টি উপায়

কাটা দাগ দূর করার সহজ উপায় কি ? What is the easiest way to remove cut marks?

আচ্ছালামু আলাইকুম প্রিয় দর্শক - দেশি ব্লগর পক্ষ থেকে আপনাকে স্বাগতম। আজকে আমি আপনাদের মাঝে কাটা দাগ দ্রুত দূর করার সহজ ৬টি উপায় নিয়ে আলোচনা করব।

কাটা দাগ দ্রুত দূর করার সহজ ৬টি উপায় সম্পর্কে আরো জানতে গুগলে সার্চ করতে পারেন অথবা আমাদের ওয়েব সাইটে অন্যান্য পোস্টগুলো পড়তে পারেন। তো চলুন আমাদের আজকের মূল বিষয়বস্তুগুলো এক নজরে পেজ সূচিপত্রতে দেখে নেয়া যাকঃ

কাটা দাগ শরীরে থাকলে সেটা শরীরের সৌন্দর্যকে নষ্ট করে দেয়। আমাদের মধ্যে অনেকেই আছেন যাদের শরীরে কাটা দাগ রয়েছে। শরীরে কাটা দাগ ছাড়াও পোড়া দাগ, অপারেশনের সেলাইয়ের দাগও অনেক সময় থেকে যায়।

এসব দাগ শরীরে থাকলে দেখতেও ভালো দেখা যায় না। কাটা দাগ দূর করার জন্য বেশি চিন্তা করার কোনো প্রয়োজন নেই। আপনি কয়েকটি সহজ উপায়ে খুব দ্রুত কাটা দাগ শরীর থেকে দূর করতে পারবেন।

কাটা দাগ দ্রুত দূর করার সহজ ৬টি উপায়

ভিটামিন-সি জাতীয় খাবার

ভিটামিন-সি শরীরের কাটা দাগ দূর করতে সাহায্য করে। ভিটামিন-সি স্কিনের যে কোনো সমস্যা মোকাবেলা করার জন্য গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে। ভিটামিন-সি শরীরে ভিটামিন-সিয়ের অভাব দূর করার পাশাপাশি যে কোনো স্কিন প্রবলেম যেমন কাটা দাগ, পোড়া দাগ, অপারেশনের সেলাইয়ের দাগ, পোঁচ পরা ইত্যাদি সমস্যা দূর করতেও স্কিনকে সাহায্য করে। ভিটামিন-সি খাবের মাধ্যমে সহজেই পেয়ে যাবেন, আম,কমলা,লেবু ইত্যাদি ভিটামিন-সিয়ের ভালে উৎস।

ডিম ও দুধ খাওয়া

ডিম ও দুধ আপনার কাটা দাগ দূর করতে খুবই দরকারি। কাটা দাগ দূর করতে ডিম ও দুধের গুরুত্ব অপরিসীম। ডিম ও দুধে অনেক বেশি পরিমাণে প্রোটিন রয়েছে যা আপনার কাটা দাগ দূর করতে সাহায্য করে। আমাদের শরীরে যে সকল পুষ্টি দরকার তার প্রায় সবই দুধে রয়েছে। এছাড়াও ডিম ও দুধ শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে শরীর সুস্থ রাখে। কাটা দাগ দূর করার জন্য প্রতিদিন ১ টি ডিম ও ১ গ্লাস দুধ খেতে পারেন।

প্রভিডেন্ট আয়োডিন যুক্ত ক্রিম

আপনার কাটা অংশের দাগ দূর করতে প্রভিডেন্ট আয়োডিন যুক্ত ক্রিম খুব ভালো কাজ করে। এই ক্রিম বাদামি রঙের হয়ে থাকে বাজারে খুব সহজেই পাওয়া যায়। বাজারে অনেক নামে এই ক্রিম পাওয়া যায়। এই ক্রিম আপনার কাটা দাগ দূর করার পাশাপাশি কাটা অংশে থাকা জীবাণু গুলোকেও ধ্বংস করে। তাই কাটা দাগ দ্রুত দূর করতে আপনি এই ক্রিম গুলো ব্যবহার করতে পারেন। 

নেবানল পাউডার

এই পাউডার আপনার কাটা অংশ দ্রুত শুকাতে ও দাগ দূর করতে সাহায্য করবে। এই পাউডার খুবই কার্যকারী একটি প্রডাক্ট। এটি কাটা অংশে দিনে ২ বার লাগাবেন এতে খুব দ্রুত কাটা অংশ শুকাবে ও দাগ দূর হয়ে যাবে। এই নেবানল পাউডার খুব সহজেই বাজারে পেয়ে যাবেন। কাটা দাগ দূর করতে নেবানল পাউডার অনেকটাই সাহায্য করে।

ভিটামিন-ডি গ্রহণ করা

কাটা দাগ দূর করার ক্ষেত্রে ভিটামিন-ডি গ্রহণ মূল বিষয় না এটি বলার কারণ হচ্ছে সূর্যের আলো কাটা স্থানে পরলে সেটি খুব দ্রুত ভালো হয়ে যায়। সেই সাথে সূর্যের আলোতে ভিটামিন-ডি থাকায় শরীরের বিভিন্ন রোগ বালাই থেকে শরীর নিরাপদে থাকে। সূর্যের আলোর পাশাপাশি কিছু খাবার থেকেও ভিটামিন-ডিয়ের চাহিদা পূরণ করতে পারেন।

হলুদ খাওয়া

হলুদ কাটা দাগ দূর করতে খুব ভালো কাজ করে। হলুদ একটি প্রাকৃতিক হেরব হওয়ায় এটি আমাদের ত্বকের স্বাস্থ্য সমর্থন করতে সাহায্য করে। হলুদ কাঁচা খেলে বেশি উপকার পাবেন তবে কাঁচা খেতে না পারলে হলুদ দিয়ে রান্না করা খাবার খেতে পারেন। হলুদ আপনার কাটা দাগ সহ স্কিনের অনন্য সমস্যা থেকে মুক্তি পেতে সাহায্য করে।

আপনার শরীরের কাটা দাগ যেমনই হোক আপনি এই কাজ গুলোর মাধ্যমে খুব সহজেই কাটা দাগ দ্রুত দূর করতে পারবেন। কাটা দাগ, পোড়া দাগ, এক্সিডেন্টের দাগ, অপারেশনের দাগ ইত্যাদি স্কিনের সব ধরনের দাগ এই কয়েকটি উপায়ে খুব দ্রুত দূর করতে পারবেন।

আপনার আসলেই দেশি ব্লগর একজন মূল্যবান পাঠক। কাটা দাগ দ্রুত দূর করার সহজ ৬টি উপায় এর আর্টিকেলটি সম্পন্ন পড়ার জন্য আপনাকে অসংখ ধন্যবাদ। এই আর্টিকেলটি পড়ে আপনার কেমন লেগেছে তা অবশ্যই আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে ভুলবেন না।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

কোন মন্তব্য নেই
এই পোস্ট সম্পর্কে আপনার মন্তব্য জানান

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন - অন্যথায় আপনার মন্তব্য গ্রহণ করা হবে না।

comment url